বিদায়
- রফিকুল ইসলাম রফিক ০৩-০৫-২০২৪

হে বিদায়ী বন্ধু কর্মের সুনিপুণ কারিগর
ভালোবাসার এক মোহময় বিমূর্ত প্রতীক
অন্তরের অন্তঃস্থল থেকে তোমাকে সালাম।
আমাদের সাথে থেকে কিছুটা সময়
যেই ছাপ রেখে গেলে জীবন খাতায়
কেবল আমরা জানি তুমি জানো নাই
কতটা গভীর ছিলো কতটা প্রবল
দরদী হাতের ছোঁয়া হৃদয়ের টান
আমাদের দিয়ে গেলে তুমি মহিয়ান।
কিভাবে ক্যামন করে
দিনে দিনে নিজ গুণে নিজ মহিমায়
চুপিসারে কাছে এলে
হৃদয়ের দ্বার খুলে
আমাদের বন্ধু হলে কিছু বুঝি নাই।
কি যে এক মোহময় যাদুর পরশ
দিয়ে গেলে দেহমনে আলতো ছোঁয়ায়
কেবল বুঝতে পারি বুঝানো যে দায়
হয়তো এমন হয়
জীবনের কোনোখানে কোনো কোনো সময়
হৃদয়ের তার ছিঁড়ে দিয়ে দিতে হয়
সুখেরাও দুঃখ আনে কোনো কোনো বেলায়।

জীবনের প্রয়োজনে সময়ের ডাকে
চলে যেতে হবে তাই, তুমি চলে যাবে।
অবুঝ শিশুর মতো এই মন চায়
বাধা দেই, যেতে আমি দেবো না তোমায়।
নিয়ম ছাড়ে না তবু যেতে দিতে হয়
শুভ কামনায়
হৃদয়ের সবটুকু ভালোবাসা দিয়ে
বন্ধু তোমারে আজ দিলাম বিদায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।